৫টি বৃশ্বের সবচেয়ে ছোট মোবাইল ফোন রিভিউ দাম | World Smallest Phone

5/5 - (3 votes)

বৃশ্বের সবচেয়ে ছোট মোবাইল ফোন | World Smallest Phone: বৃশ্বের সবচেয়ে ছোট কিংবা ক্ষুদ্র স্মার্টফোন কোনগুলো, এদের দাম কেমন, ওজন, সাইজ এবং এদের ফিচারগুলো সম্পর্কে জানতে অনেকেরই আগ্রহ রয়েছে ৷ এসকল ছোট সাইজের ফোনগুলো কি কি অফার করে থাকে, তা জানতে পড়তে থাকুন সম্পূর্ণ পোষ্টটি ৷

ছোট মোবাইল ফোন | World Smallest Phone

এমনি বৃশ্বের সবচেয়ে ছোট পাঁচটি মোবাইল ফোন সম্পর্কে জানতে পারবেন ৷

বৃশ্বের সবচেয়ে ছোট মোবাইল ফোন | World Smallest Phone

1. Zanco Tiny T1

Company:Zanco
Owner:Zanco Mobile
Battery:200mAh
Size:46.7mm x 21mm x 12mm
Weight:Approximately 13 Grams
Launch Time:January 2018
Price:$49

Zanco Tiny T1 হলো জ্যানকো মোবাইল দ্বারা তৈরি একটি অবিশ্বাস্যভাবে ছোট মোবাইল ফোন। এটি মাত্র 46.7 মিমি x 21 মিমি x 12 মিমি পরিমাপ হয়ে থাকে ৷ এটি বিশ্বের সবচেয়ে ছোট মোবাইল ফোনগুলির মধ্যে একটি। এর কম্প্যাক্ট আকার সত্ত্বেও, এটি মৌলিক কলিং এবং টেক্সটিং কার্যকারিতা রয়েছে। এটিতে একটি 0.49-ইঞ্চি OLED ডিসপ্লে, একটি সংখ্যাসূচক কীপ্যাড এবং একটি মাইক্রো সিম কার্ড স্লট রয়েছে। Tiny T1 2G নেটওয়ার্কে কাজ করে এবং এতে একটি বিল্ট-ইন স্পিকার, মাইক্রোফোন এবং রিচার্জেবল ব্যাটারি রয়েছে। এটিতে একটি ফোনবুক, কল ইতিহাস এবং এসএমএস স্টোরেজ ক্ষমতা রয়েছে।ডিভাইসটি হালকা ওজনের, বহনযোগ্য এবং ব্যাকআপ বা সেকেন্ডারি ফোন হিসাবে উপযোগী করার জন্য ডিজাইন করা হয়েছে। এটি লক্ষ্য করা গুরুত্বপূর্ণ যে এর সীমিত বৈশিষ্ট্যগুলির কারণে, এটি ইন্টারনেট সংযোগ, মাল্টিমিডিয়া বৈশিষ্ট্য বা উন্নত স্মার্টফোন কার্যকারিতা সমর্থন করে না।

2. Elari NanoPhone C

Company:Elari
Owner:Elari Technologies
Battery:280mAh
Size:94.4mm x 35.85mm x 7.6mm
Weight:Approximately 30 grams
Launch Time:April 2017
Price:$99

Elari NanoPhone C হল একটি অবিশ্বাস্যভাবে কমপ্যাক্ট এবং হালকা ওজনের মোবাইল ফোন যা একটি ক্ষুদ্র আকারের ডিভাইসে প্রয়োজনীয় যোগাযোগ বৈশিষ্ট্যগুলি অফার করে৷ এর 1.0-ইঞ্চি TFT কালার ডিসপ্লে, ডুয়াল সিম ক্ষমতা এবং 2G কানেক্টিভিটি সহ, এটি মৌলিক কলিং এবং মেসেজিং কার্যকারিতা প্রদান করে। ছোট আকার থাকা সত্ত্বেও, এতে সুবিধাজনক বৈশিষ্ট্য রয়েছে যেমন একটি MP3 প্লেয়ার, এফএম রেডিও এবং ভয়েস রেকর্ডার। ন্যানোফোন সি একটি মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে প্রসারণযোগ্য স্টোরেজ সমর্থন করে, যা আপনাকে অতিরিক্ত সঙ্গীত বা ফাইল সংরক্ষণ করতে দেয়।একটি অপসারণযোগ্য 280mAh ব্যাটারি সহ, এটি 4 ঘন্টা পর্যন্ত টকটাইম এবং 4 দিন পর্যন্ত স্ট্যান্ডবাই টাইম অফার করে৷ Elari NanoPhone C তাদের যোগাযোগের প্রয়োজনের জন্য যারা একটি ন্যূনতম এবং অতি-পোর্টেবল মোবাইল ফোন খুঁজছেন তাদের জন্য উপযুক্ত পছন্দ।

3. Nokia 8110 4G

Company:Nokia
Owner:HMD Global
Battery:1500mAh
Size:133.45mm x 49.3mm x 14.9mm
Weight:Approximately 117 grams
Launch Time:July 2018
Price:$79

Nokia 8110 4G হল ক্লাসিক নোকিয়া ফোনের একটি আধুনিক টেক, যা এর আইকনিক ডিজাইন এবং আপডেট করা বৈশিষ্ট্যের জন্য পরিচিত। এটি নোকিয়া ছোট মোবাইল ফোন ৷ এই ফিচার ফোনটি 4G LTE কানেক্টিভিটি অফার করে, যা দ্রুত ইন্টারনেট ব্রাউজিং এবং ডেটা অ্যাক্সেস সক্ষম করে। এটিতে একটি 2.45-ইঞ্চি বাঁকা ডিসপ্লে রয়েছে যা একটি আরামদায়ক দেখার অভিজ্ঞতা প্রদান করে। Qualcomm 205 মোবাইল প্ল্যাটফর্ম দ্বারা চালিত এবং KaiOS অপারেটিং সিস্টেমে চলমান, এটি মসৃণ কর্মক্ষমতা এবং অ্যাপের একটি পরিসীমা অফার করে। Nokia 8110 4G-তে সাধারণ ছবি তোলার জন্য 2-মেগাপিক্সেলের পিছনের ক্যামেরা রয়েছে। 512MB RAM এবং 4GB অভ্যন্তরীণ স্টোরেজ সহ, এটি অ্যাপ এবং মিডিয়ার জন্য পর্যাপ্ত স্থান প্রদান করে।ফোনটিতে একটি 1500mAh ব্যাটারি রয়েছে যা 7 ঘন্টা পর্যন্ত চিত্তাকর্ষক টকটাইম এবং 25 দিন পর্যন্ত স্ট্যান্ডবাই টাইম প্রদান করে৷ এটি ডুয়াল সিম কার্ডও সমর্থন করে, ব্যবহারকারীদের সুবিধামত একাধিক নম্বর পরিচালনা করতে দেয়।

4. Posh Mobile Micro X

Company:Posh Mobile
Owner:Posh Mobile
Battery:650mAh
Size:94mm x 52mm x 11mm
Weight:Approximately 55 grams
Launch Time:March 2015
Price:$59

Posh Mobile Micro X একটি অবিশ্বাস্যভাবে ছোট এবং হালকা ওজনের মোবাইল ফোন যা সুবিধা এবং বহনযোগ্যতা প্রদান করে। 94mm x 52mm x 11mm এর মাত্রা এবং মাত্র 55 গ্রাম ওজনের, এটি সহজেই আপনার হাতের তালুতে ফিট করে বা যেকোনো পকেটে বা ব্যাগে চলে যায়। মাইক্রো এক্স-এর একটি 2.4-ইঞ্চি TFT ডিসপ্লে রয়েছে যা এর কমপ্যাক্ট আকারের জন্য পরিষ্কার ভিজ্যুয়াল সরবরাহ করে। এটি 2G কানেক্টিভিটি সমর্থন করে এবং এতে ডুয়াল সিম ক্ষমতা রয়েছে, যা ব্যবহারকারীদের একসাথে দুটি ফোন নম্বর পরিচালনা করতে দেয়। সাধারণ ছবি তোলার জন্য ফোনটিতে একটি VGA রিয়ার ক্যামেরাও রয়েছে।উপরন্তু, এটি বিনোদন এবং সংযোগের বিকল্পগুলির জন্য এফএম রেডিও এবং ব্লুটুথের মতো বৈশিষ্ট্যগুলি অফার করে। এর 650mAh ব্যাটারির সাথে, মাইক্রো এক্স 4 ঘন্টা পর্যন্ত টকটাইম এবং 180 ঘন্টা পর্যন্ত স্ট্যান্ডবাই টাইম প্রদান করে, সারাদিনে নির্ভরযোগ্য ব্যবহার নিশ্চিত করে।

5. Melrose 2019

Company:Melrose
Owner:Melrose Industries PLC
Battery:480mAh
Size:93mm x 35mm x 6mm
Weight:Approximately 30 grams
Launch Time:December 2018
Price:$39

Melrose 2019 একটি অসাধারণ কমপ্যাক্ট এবং হালকা ওজনের মোবাইল ফোন যা সরলতা এবং বহনযোগ্যতা প্রদান করে। 93mm x 35mm x 6mm এর মাত্রা এবং আনুমানিক 30 গ্রাম ওজনের, এটি অবিশ্বাস্যভাবে ছোট এবং চারপাশে বহন করা সহজ। Melrose 2019-এ রয়েছে একটি 1.7-ইঞ্চি TFT ডিসপ্লে যা আকার থাকা সত্ত্বেও পরিষ্কার ভিজ্যুয়াল প্রদান করে। এটি 2G কানেক্টিভিটি সমর্থন করে এবং ডুয়াল সিম ক্ষমতা রয়েছে, যা ব্যবহারকারীদের একবারে দুটি ফোন নম্বর পরিচালনা করতে দেয়।ফোনটিতে বিনোদন এবং সংযোগের বিকল্পগুলির জন্য এফএম রেডিও এবং ব্লুটুথের মতো বৈশিষ্ট্যও রয়েছে। এর কমপ্যাক্ট আকারের সাথে, এটি আপনার পকেটে বা ব্যাগে আরামদায়কভাবে ফিট করে, এটি একটি নিখুঁত ব্যাকআপ ফোন বা যারা একটি ন্যূনতম এবং হালকা ওজনের ডিভাইস পছন্দ করেন তাদের জন্য একটি পছন্দ।

ছোট মোবাইলের দামঃ

অনেকে জানতে চান যে বৃশ্বের ছোট মোবাইলের নাম কি এবং দাম কত? বর্তমানে বৃশ্বের ছোট মোবাইল হিসেবে পরিচিত Zanco Tiny T1. Zanco Tiny T1 বিশ্বের সবচেয়ে ছোট মোবাইল ফোন গুলোর প্রথমে রয়েছে। এটি অবিশ্বাস্যভাবে কমপ্যাক্ট আকার এবং লাইটওয়েট ডিজাইনের কারণে এই পার্থক্য অর্জন করেছে। Zanco Tiny T1 মাত্র 46.7mm x 21mm x 12mm সাইজের হয়ে থাকে ৷ এটি একটি ক্রেডিট কার্ডের চেয়ে ছোট হয়ে থাকে। এটির ওজন মাত্র 13 গ্রাম ৷ এটিকে অত্যন্ত হালকা এবং সহজে বহন করা যায়। এর ক্ষুদ্র আকার থাকা সত্ত্বেও, Zanco Tiny T1 একটি মাইক্রো সিম কার্ড এবং 2G কানেক্টেভিটিসহ মৌলিক কলিং এবং মেসেজিং কার্যকারিতা প্রদান করে। এতে ইনকামিং এবং আউটগোয়িং কল বা বার্তা দেখার জন্য একটি ছোট OLED ডিসপ্লে রয়েছে।জ্যানকো এই মডেলটি হল ক্ষুদ্রকরণ প্রযুক্তির অগ্রগতির একটি প্রমাণ ৷ এটি প্রমাণ করে যে একটি মোবাইল ফোন অবিশ্বাস্যভাবে ছোট হতে পারে তবে এখনও প্রয়োজনীয় যোগাযোগ ক্ষমতা প্রদান করে।

স্যামসাং ছোট মোবাইলের দামঃ

Samsung এর সবচেয়ে ছোট মোবাইল কোনটি অনেকেই জানতে চান ৷ Samsung Galaxy Z Flip কে Samsung এর সবচেয়ে ছোট মোবাইল ফোনগুলির মধ্যে একটি হিসাবে বিবেচনা করা হবে। গ্যালাক্সি জেড ফ্লিপ একটি ভাঁজযোগ্য স্মার্টফোন যা একটি অনন্য ক্ল্যামশেল ডিজাইনের বৈশিষ্ট্যযুক্ত। ভাঁজ করা হলে, এটি অবিশ্বাস্যভাবে কম্প্যাক্ট এবং বহনযোগ্য হয়ে ওঠে, আপনার হাতের তালুতে বা পকেটে আরামদায়কভাবে ফিট করে।